বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তি

ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তি

স্বদেশ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে মৃদু উপসর্গ দেখা দেওয়ায় মার্কিন প্রেসিডেন্টকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরই মধ্যে করোনায় আক্রান্ত ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে।

তার চিকিৎসক জানান, ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতিতে তারা খুবই আনন্দিত। তার কিছুক্ষণ পরেই হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ প্রেস ব্রিফিংয়ে জানান, সামনের সময়টা ট্রাম্পের জন্য জটিল। আল জাজিরা, সিএনএন, বিবিসিসহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। গতকাল শনিবার সংবাদ সম্মেলনে ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি বলেন, সতর্কতার জন্য প্রেসিডেন্টকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার করোনা শনাক্ত হয়েছে ৭২ ঘণ্টা। প্রথম ৭ থেকে ১০ দিন সবচেয়ে জটিল।

এখন পর্যন্ত ট্রাম্পকে অক্সিজেন দিতে হয়নি জানিয়ে হোয়াইট হাউসের এই চিকিৎসক বলেন, ‘অনেকটাই সুস্থ রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। গত ২৪ ঘণ্টায় শরীরে জ্বর ছিল না। প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতিতে আমি এবং আমার দল সন্তুষ্ট।’

তবে চিকিৎসকদের এ বক্তেব্যের কিছুক্ষণ পরেই হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস সাংবাদিকদের বলেছেন, ‘গত ২৪ ঘণ্টা প্রেসিডেন্টের অবস্থা খুবই উদ্বেগজনক ছিল। পরবর্তী ৪৮ ঘণ্টা তার চিকিৎসার জন্য আরও গুরুত্বপূর্ণ হবে। আমরা এখনো পুরোপুরি সুস্থতার পথে নেই।’

এদিকে, হোয়াইট হাউস জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পকে আরও কয়েকদিন হাসপাতালেই থাকতে হবে। তার চিকিৎসায় পরীক্ষামূলক ওষুধ ব্যবহার করছেন চিকিৎসকরা। তাকে অ্যান্টিবডির বিশেষ ককটেলও দেওয়া হয়েছে।

আজ রোববার ট্রাম্প নিজেই টুইট করে নিজের শারীরিক অবস্থা ভালো রয়েছে বলে জানান। ওয়াল্টার রিড হাসপাতালের চিকিৎসার প্রশংসা করে তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় এখন অনেকটাই ভালো বোধ করছেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877